বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম জানুন

বাটন মোবাইলের নগদ খোলার নিয়ম যদি আপনারা জানতে চান তাহলে একদম ঠিক জায়গায় এসেছেন। এখনো যারা বাটন মোবাইলে নগদ একাউন্ট খুলতে পারেন নাই তারা পোস্ট ভাল হবে সম্পূর্ণ পড়ুন। চলুন আলোচনা করা যাক কিভাবে বাট মোবাইলে নগদ একাউন্ট খোলা যায়।
বর্তমান বিশ্বে মোবাইল ব্যাংকিং এর ক্ষেত্রে বিভিন্ন অ্যাপ ব্যবহার করা হয়। যার মধ্যে নগদ, বিকাশ, রকেট ইত্যাদি সকল অ্যাপ ব্যবহার করা হয়। এর মধ্যে নগদ অ্যাপটি বাংলাদেশে সকল ক্ষেত্রে ব্যবহার করা হয়। আপনারা সকলেই বিকাশের মতো বাট মোবাইলে নগদ অ্যাকাউন্ট খুলতে পারবেন। এর জন্য আপনাদের প্রয়োজন শুধু পোস্টটিকে সম্পূর্ণরূপে ভালোভাবে পড়া।

ভূমিকা

মোবাইল ব্যাংকিং এর জন্য নগদ অ্যাপটি অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। নগদ ব্যবহার করে সকলে অনেক কম খরচে তাদের ক্যাশ আউট করতে পারেন ইন করতে পারেন। এটি একটি সরকারি মোবাইল ব্যাংকিং সেবা। এটি বাংলাদেশ ব্যবহৃত একটি ব্যাংকিং অ্যাপ। এটি বর্তমানে বাংলাদেশ ছাড়াও অন্যান্য দেশে জনপ্রিয় হতে শুরু করেছে। এটি অত্যন্ত কম খরচে ব্যবহৃত করা যায়। যদি আপনারা বাটন মোবাইলে নগদ একাউন্ট খুলে দেন তাহলে আর্টিকেল সম্পূর্ণভাবে পড়ুন।

নগদ একাউন্ট খুললে কত টাকা পাবেন?

বর্তমানে বাংলাদেশের মধ্যে নগদ একটি সবচেয়ে বেশি ব্যবহৃত হয়। এটি অনেক কম খরচে গ্রাহকদের সেবা প্রদান করে থাকে। এটি একটি সরকারি ব্যাংকিং প্রতিষ্ঠান। এটি গ্রাহকদের অনেক সুযোগ সুবিধা দিয়ে থাকে। যারা নগদ একাউন্ট খুলেছেন তারা হয়তো প্রত্যেকেই ক্যাশব্যাক পেয়েছেন। চলুন জেনে
আসি কিভাবে নগদ একাউন্ট খোলা যায় এবং কত টাকা ক্যাশব্যাক পাওয়া যায়।
  • নগদ একাউন্ট খোলার পরে আপনি প্রথম রিচার্জে পেয়ে যেতে পারেন ১০০০ টাকা ক্যাশব্যাক।
  • তবে অফারটি শুধু নতুন নগদ একাউন্ট খোলা গ্রাহকদের জন্যই
  • নগদ মোবাইল একাউন্ট খুললে যে কোন রিচার্জ বা ক্যাশ আউটে আপনি বিশ পার্সেন্ট বা তারও অধিক ছাড় পেতে পারেন।
  • এছাড়াও নগদ আরো অনেক ক্যাশব্যাক অফার এবং ফ্রি ইন্টারনেট অফার দিয়ে থাকে  

বাটন মোবাইলে নগদ একাউন্ট খোলার নিয়ম

বর্তমানে বাংলাদেশে যে কোন লেনদেন মোবাইল ব্যাংকিং এর ক্ষেত্রে নগত অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সকলে যেকোনো লেনদেন বা অন্যান্য কাজে ব্যবহার করেন। ফলে নগদ প্রতিষ্ঠানটি বাংলাদেশে অত্যন্ত জনপ্রিয় একটি প্রতিষ্ঠান হিসেবে গড়ে উঠেছে। আমরা যাদের কাছে স্মার্টফোন রয়েছে তারা তো সকলেই নগদ একাউন্ট খোলার নিয়ম জানি। কিন্তু যারা বাটন মোবাইলে নগদ একাউন্ট খুলতে চান তারা কিভাবে নগদ একাউন্ট খুলবেন তা আজকের পোস্টে বলা হবে। বাটন মোবাইলে নগদ এখন খুলতে হলে কিছু নিয়ম মেনে চলতে হবে। । চলুন আর কথা না বাড়িয়ে বাটন মোবাইলে কিভাবে নগদ একাউন্ট খোলা যায় তা জেনে নেই।
  • প্রথমে আপনারা ফোনের ডায়াল প্যাডে *১৬৭# ডায়াল করে নিতে হবে। অবশ্যই যেই সিম নাম্বারে নগদ অ্যাকাউন্ট খুলতে চান সেই সিম নাম্বার দিয়ে করতে হবে।
  • এরপর আপনাকে একটি চার নম্বরের গোপন পিন সেট করতে হবে। পিনটি সেট করার পরে মাঝখানে ক্লিক করতে হবে। গোপন পিনটি কাউকে শেয়ার করবেন না।
  • এরপর আপনার গোপন পিনটি ব্যবহার করে নগদ একাউন্ট করার জন্য কনফার্ম করতে হবে। পুনরায় আবার আগের গোপন পিনটি ব্যবহার করে মাঝখানের বানানটি ক্লিক করতে হবে।
  • এরপর সিম কোম্পানি আপনার জাতীয় পরিচয় এর এক্সেস দিয়ে দিবে। আপনারা নিজেদের জাতীয় পরিচয় ও অন্যান্য বিষয় সমূহ দিয়ে নগদ একাউন্ট চালু করতে পারবেন।
  • তারপর তারা একটি মেসেজ পাঠাবে এবং আপনার নগদ একাউন্ট খোলার জন্য একটি পিন সেট করতে হবে।
  • তারপর আপনার নগদ একাউন্ট খোলা হয়ে যাবে।
তাহলে আপনারা বাটন মোবাইলে খুব সহজেই এভাবে নগদ একাউন্ট খুলতে পারবেন।

নগদ একাউন্ট দেখার নিয়ম

 আপনার মোবাইলে কোন সিমে নগদ একাউন্ট খোলা আছে বা না আছে তা জানতে পারবেন। আপনাদের যদি নগদ একাউন্ট কোন সিমে খোলা থাকে তাহলে আপনারা দুটি নিয়মে জানতে পারবেন। একটি নিয়ম হলো নগদ অ্যাপ ব্যবহার করে এবং অন্য নিয়মটি হল কোড ডায়াল করে।
  • আপনারা যারা স্মার্টফোন ব্যবহার করেন তারা গুগল প্লে স্টোর থেকে নগদ অ্যাপটি ডাউনলোড করবেন
  • যারা স্মার্টফোন ব্যবহার করেন না তারা *১৬৭# ডায়াল করে জানতে পারবেন
তাহলে আপনারা এভাবে আপনাদের মোবাইলে কোন সিমে নগদ একাউন্ট খোলা আছে তা জানতে পারবেন।

নগদ একাউন্ট খুলতে কি কি লাগে?

বর্তমানে বিশ্বে সবকিছু মোবাইল ব্যাংকিং দিয়ে পরিচালনা হচ্ছে।। আমরা যারা স্মার্টফোন ব্যবহার করে থাকি তারা সকলেই নগদ অ্যাপ ব্যবহার করে ব্যাংকিং সেবা গ্রহণ করে থাকেন। আর যারা এখনো স্মার্টফোন ব্যবহার করেন না বাটন ফোন ব্যবহার করেন তারা সহজেই নগদ কাস্টমার কেয়ার গিয়ে সহজে আপনার কিছু ডকুমেন্ট নিয়ে গিয়ে নগদ একাউন্ট খুলতে পারবেন। নগদ একাউন্ট খুলতে কি কি ডকুমেন্ট প্রয়োজন তার নিচে দেওয়া হল।
  • যে নাম্বার দে নগদ একাউন্ট খুলতে চান সেই সিম নাম্বার
  •  আপনার জাতীয় পরিচয় পত্র এবং ভোটার আইডি কার্ড
  • আপনার দুই কপি ছবি।তবে জানা গেছে এখন ছবির প্রয়োজন হয় না।
  • যার নগদ এখন খোলা হবে তাকে অবশ্যই কাস্টমার কেয়ারে উপস্থিত থাকতে হবে।

নগদ কাস্টমার কেয়ার নাম্বার

যারা নগদ একাউন্ট। এখনো খুলতে পারেননি তারা কাস্টমার কেয়ারে গিয়ে নগদ একাউন্ট খুলতে পারবেন। এছাড়াও যারা নগদ ব্যবহার করেন তারা মাঝে মাঝে বিভিন্ন সমস্যায় পড়ে থাকেন। এর জন্য কাস্টমার কেয়ারে যোগাযোগ করতে হয়। নিচে নগদ কাস্টমার কেয়ারের নাম্বার দেওয়া হল।
  • নগদ কাস্টমার কেয়ার নাম্বারঃ ১৬১৬৭ বা 096 096 16167
  • নগর ওয়েবসাইটঃ https://nagad.com.bd
  • নগদ ইমেইলঃ info@nagad.com.bd

আমাদের শেষ কথা

আশা করছি আপনারা নগদ একাউন্ট খোলার নিয়ম জেনে গেছেন। বাটন মোবাইলে নগদ একাউন্ট খুলতে উপরোক্ত নিয়মগুলো মেনে চলুন। তাহলে আর কথা না বাড়িয়ে পোস্টটি শেষ করা যাক এবং যারা এখনো নগদ একাউন্ট খুলতে পারেননি তাদের পোস্টটি শেয়ার করুন। এছাড়াও আরো অন্যান্য দৈনন্দিন বিভিন্ন কাজের পোস্ট জানতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন। আশা করি আপনারা সকলেই পোস্টটি পড়ে উপকৃত হয়েছেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লিংক বাংলার নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url