স্যামসাং গ্যালাক্সি স২৩ আলট্রা প্রাইস বাংলাদেশ জেনে নিন

স্যামসং গ্যালাক্সি S23 Ultra বর্তমানে অনেক জনপ্রিয় মোবাইল ফোন।Samsung Galaxy S23 Ultra নিয়ে এলো নতুন ফিচার যা আপনাদের জেনে রাখা উচিত। স্যামসং গ্যালাক্সি S23 Ultra ফোনটিতে রয়েছে অনেক ধরনের ফিচার। আপনারা যদি স্যামসাং গ্যালাক্সি স২৩ আলট্রা প্রাইস বাংলাদেশ সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।
স্যামসাং গ্যালাক্সি স২৩ আলট্রা প্রাইস বাংলাদেশ
স্যামসাং গ্যালাক্সি স২৩ আলট্রা প্রাইস বাংলাদেশ জানতে হলে আমাদের সঙ্গে শেষ পর্যন্ত থাকুন। চলুন জেনে নেওয়া যাক Samsung Galaxy S23 Ultra নিয়ে এলো নতুন ফিচার।

স্যামসাং গ্যালাক্সি স২৩ আলট্রা প্রাইস বাংলাদেশ

বর্তমানে স্যামসং গ্যালাক্সি S23 Ultra বিশ্বে অনেক জনপ্রিয় মোবাইল হয়ে দাঁড়িয়েছে। এই মোবাইলে অনেক এক্সটা অডিনারি ফিচার রয়েছে যা অন্য ফোনে নেই। আজকে আমার এই ফিচারগুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।স্যামসং গ্যালাক্সি S23 Ultra একটি ফ্লেগ শিপ লেভেলের মোবাইল ফোন। চলুন জেনে আসিস্যামসং গ্যালাক্সি S23 Ultra এর ফিচার গুলো।স্যামসাং গ্যালাক্সি স২৩ আলট্রা প্রাইস 224,999। তবে আনঅফিসিয়াল ভাবে কিনলে ৯৫ হাজার টাকার মতো দাম পড়বে।

স্যামসং গ্যালাক্সি S23 Ultra ডিজাইন

স্যামসং গ্যালাক্সি S23 Ultra ফোনটি ২০২৩ সালের ১৭ তারিখ বিশ্ববাজারে লঞ্চ হয়। এই ফোনটি বের হওয়ার পর থেকে অধিক জনপ্রিয় হয়ে উঠেছে। কারণ এর রয়েছে অনেক স্পেশাল ফিচার। এ ফোনটি বিভিন্ন কালারের বের হয়েছে যেমনঃ Phantom Black, Green, Cream, Lavender, Graphite, Sky Blue, Red ইত্যাদি কালার গুলো বের হয়েছে। ফোনটি ডিজাইনের দিক দিয়ে দেখতে অনেক সুন্দর। কারণ এতে রয়েছে  Dynamic AMOLED স্কিন যা দেখতে অনেক সুন্দর লাগে।

এই ফোনটির ডিসপ্লে ফিচার হিসেবে রয়েছে HDR10+, Always-on display, 120Hz, 1750 nits max brightness । ফোনটির ডিসপ্লে কোয়ালিটি হল ১৪৪০ x ৩০৮৮ পিকজেল। যা ৫০১ ppi এর। এছাড়া ফোনটিতে রয়েছে IP68 dust / waterproof অর্থাৎ এই ফোনটি পানির নিচেও কাজ করবে বলতে গেলে ফোনটি ওয়াটার প্রুফ। ফোনটির ওজন মাত্র ২৩৪ গ্রাম যা অনেকটা অনেকের কাছে একটু ভারী মনে হবে। এছাড়া ফোনে ডিসপ্লে সাইজ হলো ৬.৮ ইঞ্চি যা অনেক বড়। যাদের বড় ডিসপ্লে পছন্দ তারাই ফোনটি নিতে পারেন। নেটওয়ার্ক সিস্টেম হিসেবে রয়েছে ২g,৩g,৪g,৫g যা অনেক উন্নত। এছাড়া ফোনটিতে ডুয়েল ন্যানো সিম এবং E সিম এর সাপোর্ট পাবেন।

স্যামসং গ্যালাক্সি S23 Ultra ক্যামেরা

ক্যামেরা দিক দিয়ে এই ফোনটি অধিক জনপ্রিয়। কারণ এর ক্যামেরা কোয়ালিটি অনেক উন্নত মানের সেন্সর দ্বারা তৈরি করা হয়েছে। আপনারা সকলে জানেন samsung এর ক্যামেরায় কেমন হয়। ক্যামেরা স্পেসিফিকেশন দেওয়া হলঃ
  • Quad ২০০+১০+১০+১২ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা
  • ক্যামেরা ফিচার হিসেবে রয়েছে Laser AF মোড,periscope telephoto, OIS, ultrawide, ১০x optical zoom সহ অনেক ফিচার রয়েছে।
  • উচ্চমানের ভিডিও রেকর্ড করার জন্য রয়েছে ৮K (৪৩২০P), HDR১০+, সুপার স্টিডি ভিডিও, স্টেরিও সাউন্ড মোড রয়েছে।
Front Camera স্পেসিফিকেশন
এই ফোনটির সামনে ক্যামেরা তে রয়েছে ১২ মেগাপিক্সেলের সেন্সর এছাড়া রয়েছে F/.২.২ ফোকাস মোড আর ভিডিও রেকর্ড করা যাবে সর্বোচ্চ ৪k পর্যন্ত।

স্যামসং গ্যালাক্সি S23 Ultra ব্যাটারি

ফোনটিতে ব্যবহার করা হয়েছে উচ্চমানের হাই কোয়ালিটির লিথিয়াম আয়ন ব্যাটারি। ব্যাটারি ক্যাপাসিটি হলো ৫০০০ এমএইচ। এই শক্তিশালী ব্যাটারিকে চার্জ করার জন্য রয়েছে ৪৫ ওয়াটের একটি চার্জার যা ব্যবহার করে আপনারা এক ঘন্টার মধ্যে ফোনটি ফুল চার্জ করতে পারবেন।

স্যামসং গ্যালাক্সি S23 Ultra পারফরমেন্স

স্যামসং গ্যালাক্সি S23 Ultra এই ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে স্যামসাংয়ের নিজস্ব এন্ড্রয়েড ১৩ (One UI 5.1) যা অনেক স্মার্টনেস। আর ফোনটিতে পারফরম্যান্স হিসেবে প্রসেসর রয়েছে Qualcomm Snapdragon 8 Gen 2 (4 nm) যা কিনা অনেক উচ্চ মানের প্রসেসর। এই প্রসেসরটি ব্যবহার করে আপনারা অনায়াসে যে কোন কাজ বা গেম খেলতে পারবেন।

প্রসেসরের বেস স্পিড হল ৩.৩৬ গিগাহাটজ। গ্রাফিক্স হিসেবে ব্যবহার হয়েছে Adreno 740 । এই ফোনটি ram ভেরিয়েন্ট হিসেবে রয়েছে ৮GB,১২GB। আর স্টোরেজ হিসেবে রয়েছে ২৫৬/ ৫১২GB / ১ TB (UFS ৪.০)। তবেই ফোনটিতে আপনারা এক্সট্রা করে মেমোরি কার্ড লাগাতে পারবেন না। এছাড়া রয়েছে দ্রুতগতির একটি ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যা ব্যবহার করে অনায়াসে ফোন লক বা খুলতে পারবেন। এছাড়া অন্যান্য সেন্সর হিসেবে রয়েছেঃ
  • আঙুলের ছাপ, অ্যাক্সিলোমিটার, গাইরো, প্রক্সিমিটি, ই-কম্পাস, ব্যারোমিটার
  • স্যামসাং পে (ভিসা, মাস্টারকার্ড প্রত্যয়িত)
  • আল্ট্রা ওয়াইডব্যান্ড সমর্থন
  • Samsung DeX, Samsung Wireless DeX
  • ব্লুটুথ ইন্টিগ্রেশন, অ্যাক্সিলোমিটার, গাইরো
তাহলে আপনারা জানতে পারলেন Samsung Galaxy S23 Ultra নিয়ে এলো নতুন ফিচার সম্পর্কে।

শেষ কথাঃ Samsung Galaxy S23 Ultra ফিচার

Samsung Galaxy S23 Ultra-এ রয়েছে একটি 6.8-ইঞ্চি Quad HD+ ডায়নামিক AMOLED 2X ডিসপ্লে। এটির মাঝখানে একটি ছিদ্র সহ একটি সামনের ক্যামেরা রয়েছে। পিছনের ক্যামেরাটিতে লেজার AF, OIS, পেরিস্কোপ টেলিফটো লেন্স, 10x অপটিক্যাল জুম, আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল ইত্যাদি সহ 200+10+10+12MP কোয়াড ক্যামেরা এবং 8K ভিডিও রেকর্ডিং ফাংশন রয়েছে। সামনের ক্যামেরাটির রেজোলিউশন 12 মেগাপিক্সেল।

Galaxy S23 Ultra-এ 45W দ্রুত চার্জিং সহ একটি 5,000mAh ব্যাটারি রয়েছে। এটিতে 8 বা 12 GB RAM, 3.36 GHz পর্যন্ত একটি অক্টা-কোর প্রসেসর এবং একটি Adreno 740 গ্রাফিক্স কার্ড রয়েছে। এটি Qualcomm Snapdragon 8 Gen 2 (4 nm) চিপসেট দ্বারা চালিত।ডিভাইসটি 256/512GB/1TB ক্ষমতা সহ UFS 4.0 অভ্যন্তরীণ স্টোরেজ সহ আসে এবং এতে মাইক্রোএসডি স্লট নেই। এই ফোনে একটি আল্ট্রাসনিক ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট রিডার রয়েছে।অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ডুয়াল সিম/ইসিম, ফেস আনলক, স্যামসাং ডেক্স, বিক্সবি, দ্রুত ওয়্যারলেস চার্জিং, স্টাইলাস এবং আরও অনেক কিছু।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লিংক বাংলার নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url