My pet animal paragraph - আমার পোষা প্রাণী অনুচ্ছেদ রচনা

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আপনারা কি My pet animal paragraph টি পড়তে চাচ্ছেন। যদি কোথাও সহজ ভাবে my pet animal paragraph - আমার পোষা প্রাণী অনুচ্ছেদ রচনা সম্পর্কে খুঁজে না পান তাহলে আজকের আর্টিকেলটির মাধ্যমে আমরা My pet animal সম্পর্কে আলোচনা করব।
My pet animal paragraph - আমার পোষা প্রাণী অনুচ্ছেদ
শিক্ষার্থী বন্ধুরা আপনারা আমার পোষা প্রাণী অনুচ্ছেদটি সম্পর্কে জানতে আজকের পোস্টটি মনোযোগ সহকারে শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন

My pet animal 

My pet animal is a cat. I call her Mimi. She is small and looks beautiful. Her colour is mixed black and white. Her eye ball is dazzling. I like her very dearly. She is very fond of me. If I am late in returning from school, she mews about and searches for me. As soon as I return home, she comes to me running. I take her in my lap.

Mimi is very good in her habit. Whenever I take my meal she comes to me and remains sitting by my side till my meal is over. Then she eats up the remaining dishes of my meals. She is very fond of taking dried fish, meat and milk. When she feels hungry, she looks here and there to steal something.

Mimi is very neat and clean by nature. She does no harm to us. She is very ease-loving. In most of the time by day she remains idle and sometimes she sleeps down. But she keeps awake at night to catch her prey. Sometimes, she catches mice and cockroaches (আশুলা). She is a good huntress. Everyone likes her for her good nature. If I grow angry, she looks at me tenderly and mews affectionately. So I can not drive her away.

Mimi is a good playmate. She plays with my younger brothers and sisters. They call her uttering 'Mimi' push push. In reply she only mews. My younger sister often walks about taking her on the arms. She never seratches her. So she is not beaten at all. She is loved by all in our house.Mimi is very neat clean in her habit and. She does us useful service by keeping away rats and worms from our house.

আমার পোষা প্রাণী অনুচ্ছেদ রচনা

আমার পোষা প্রাণী একটি বিড়াল। আমি একে মিমি বলে ডাকি। সে ছোট কিন্তু দেখতে সুন্দর। এর রং কালো ও সাদায় মিশ্রিত। এর চোখের তারা জুল জ্বল করে। আমি একে খুব পছন্দ করি। সে আমার খুব প্রিয়। স্কুল থেকে ফিরতে যদি আমার দেরী হয় তাহলে সে মিউ মিউ করে এবং আমার খোঁজ করে। আমি বাড়ী ফেরামাত্রই সে দৌড়ে আমার কাছে আসে। আমি তাকে কোলে তুলে নেই।
আরো পড়ুনঃ মোবাইল ফোন রচনা
মিমির অভ্যাস খুব ভাল। যখনই আমি খেতে বসি, সে আমার কাছে আসে এবং আমার খাওয়া শেষ না হওয়া পর্যন্ত আমার পার্শ্বে বসে থাকে। তারপর সে আমার খাবারের অবশিষ্ট অংশ খায়। সে শুটকী মাছ, মাংস ও দুধ খুব পছন্দ করে। যখন সে ক্ষুধার্ত হয়, তখন কোন কিছু চুরি করার জন্য এদিক-ওদিক।মিনি স্বভাবে খুব পরিস্কার ও পরিচ্ছন্ন। সে আমাদের কোন ক্ষতি করে না। 

সে খুব আরাম প্রিয়। দিনের অধিকাংশ সময় সে অলসভাবে কাটায় এবং কখনও কখনও ঘুমিয়ে থাকে। কিন্তু শিকার ধরার জন্য সে রাত্রিতে জেগে থাকে। কখনও কখনও সে ইঁদুর ও আরগুলা ধরে। সে ভাল শিকারী। ভাল স্বভাবের জন্য প্রত্যেকেই তাকে পছন্দ করে। আমি যদি রাগন্বিত হই- সে আমার দিকে তাকিয়ে থাকে এবং স্নেহভরে মিউ মিউ করে। তাই আমি তাকে তাড়িয়ে দিতে পারি না। মিমি খেলার একটি ভাল সাথী। সে আমার ছোট ভাইবোনদের সাথে খেলা করে।

তারা একে মিমি পুষ পুষ বলে ডাকে। প্রত্যুত্তরে সে কেবল মিউ মিউ করে। আমার ছোট বোন প্রায়ই মিমিকে হাতে নিয়ে ঘুরে বেড়ায়। সে কখনও তাকে হাঁচড় দেয় না। তাই তাকে কখনও প্রহর করা হয় না। আমাদের বাড়ীর সবাই তাকে ভালবাসে।মিমি তার অভ্যাসে খুব পরিস্কার ও পরিচ্ছন্ন। সে আমাদের বাড়ীকে ইঁদুর ও পোকামাকড়ের উৎপাত থেকে রক্ষা করে আমাদের উপকার সাধন করে।

শেষ কথা

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আশা করছি তোমরা আমার পোষা প্রাণী ও উক্ত প্যারাগ্রাফটি সম্পর্কে জানতে পেরেছেন এবং পড়তে পেরেছেন। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার সহপাঠীদের সাথে শেয়ার করুন। এ ধরনের শিক্ষা বিষয়ক তথ্য পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লিংক বাংলার নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url