যেভাবে অন্যের ফেসবুক প্রোফাইল আনলক করবেন

আজকের পোস্টটিতে আমরা অন্যের ফেসবুক প্রোফাইল আনলক করার উপায় নিয়ে আলোচনা করব। আপনারা যদি অন্য কারো ফেসবুক প্রোফাইল আনলক করতে চান অর্থাৎ লক করা প্রোফাইল দেখতে চান তাহলে আজকের যেভাবে ফেসবুক প্রোফাইল আনলক করবেন আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন। কথা না বাড়িয়ে জেনে নেওয়া যাক অন্যের ফেসবুক প্রোফাইল লক খোলার নিয়ম।
অন্যের ফেসবুক প্রোফাইল আনলক করার উপায়
আপনারা যদি অন্যের ফেসবুক প্রোফাইল আনলক করতে চান তাহলে আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

পোস্ট সূচিপত্রঃ যেভাবে অন্যের ফেসবুক প্রোফাইল আনলক করবেন

ভূমিকা

বর্তমানে ফেসবুক প্রোফাইল লক করার সিস্টেম রয়েছে। এটি মূলত ফেসবুক ব্যবহারকারীর তথ্য সিকিউরিটি বাড়াতে ব্যবহার করা হয়। কেউ যদি আপনার ফেসবুক প্রোফাইল দেখতে না পায় এজন্য এটি ব্যবহার করা হয়। আপনারা এই ফেসবুক প্রোফাইল লক খুলতে পারবেন। ফলে আপনারা ফেসবুক ব্যবহারকারীর পোস্ট, প্রোফাইল পিকচার সহ আরো অনেক কিছু দেখতে পারবেন। তার জন্য প্রয়োজন হবে কিছু স্টেপ মেনে চলা। আর এই স্টেপগুলো জানতে হলে যেভাবে অন্যের ফেসবুক প্রোফাইল আনলক করবেন আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

অন্যের ফেসবুক প্রোফাইল আনলক করার উপায়

আপনি যদি অন্য ফেসবুক প্রোফাইল লক খুলতে চান তাহলে কিছু স্টেপ অনুসরণ করতে হবে। যার ফলে আপনারা অন্য ফেসবুক প্রোফাইল দেখতে পাবেন এবং আনলক করতে পারবেন। চলুন জেনে নেই অন্যের ফেসবুক প্রোফাইল আনলক করার উপায়।
  • প্রথমে আপনাকে যে লক করা ফেসবুক প্রোফাইল সম্পর্কে জানতে চান সেই ফেসবুক আইডিটির প্রোফাইল ওপেন করতে হবে।
  • ফেসবুক প্রোফাইল ওপেন করার জন্য প্রোফাইলের পিকচারের উপর ক্লিক করুন।
  • প্রোফাইলের উপর ক্লিক করে আপনি একাউন্টে প্রবেশ করে উপরে ৩ ডট মেনু বা আইকন পাবেন সেখানে ক্লিক করতে হবে।
  • এরপর আপনাকে সেখান থেকে সেই ফেসবুক প্রোফাইলের লিংকটি কপি করতে হবে।
  • এবার আপনি আপনার মোবাইলের যেকোনো ব্রাউজারে উক্ত ফেসবুক প্রোফাইল লিংকটি পেস্ট করুন।
  • লিংক পেস্ট করার পর লিংকে জায়গায় থাকা www অংশটি মুছে mbasic এটি যোগ করুন। শুধু  www এর জায়গায় mbasic প্রতিস্থাপন করবেন। আর বাকি চেঞ্জ করবেন না।
  • এরপর লিংকটি সার্চ দিন এবং দেখতে পাবেন ফেসবুক আইডির পিকচার, ছবি এবং আরো ইনফরমেশন দেখতে পাবেন।

ফেসবুক প্রোফাইল লক করার নিয়ম

ইতিমধ্যে আপনারা অন্যের ফেসবুক প্রোফাইল আনলক করার উপায় সম্পর্কে জানতে পারলেন। এখন আপনারা ফেসবুক প্রোফাইল লক করার নিয়ম নিয়ে বিস্তারিত জানতে পারবেন। ফেসবুক প্রোফাইল লক করলে এর কিছু সুবিধা রয়েছে। এর ফলে আপনারা আপনাদের ফেসবুক প্রোফাইল সুরক্ষিত রাখতে পারবেন এবং আপনাদের ছবি, পোস্ট ডাটা সমূহ সুরক্ষিত থাকবে। ফেসবুক প্রোফাইল লক না করা হলে আপনার প্রোফাইলের ডাটা যে কেউ অর্থাৎ পাবলিক দেখতে পারবে। তাই আপনারা ফেসবুক প্রোফাইল লক করার নিয়ম জানবেন। 
আরো পড়ুনঃ অ্যাফিলিয়েট মার্কেটিং কি?
সর্বপ্রথম আপনাকে আপনার প্রোফাইলে প্রবেশ করতে হবে। প্রোফাইল ওপেন করার পর প্রোফাইলে থ্রি ডট আইকনের ক্লিক করবেন। এরপর অনেকগুলো অপশন দেখতে পাবেন এর মধ্যে থেকে আপনি lock your profile অপশনটি খুঁজে বের করবেন। এরপর উক্ত অপশনটিতে ক্লিক করলে lock your profile অপশনটি শো করবে আপনি এটিতে ক্লিক করে আপনার ফেসবুক প্রোফাইল লক করতে পারবেন। ফলে আপনার ফেসবুক প্রোফাইল সুরক্ষিত থাকবে এবং প্রোফাইল লক হয়ে যাবে।

ফেসবুক প্রোফাইল লক হয় না কেন

আপনারা অনেকে প্রশ্ন করে থাকেন যে আমার ফেসবুক প্রোফাইল লক হয় না কেন। তাদের জন্য আমরা এই অংশে ফেসবুক প্রোফাইল লক হয় না কেন সম্পর্কে আলোচনা করব। ফেসবুক প্রোফাইল লক না হওয়ার মূল কারণ হলো প্রফেশনাল মোড অন থাকা। আপনি যদি ভুল করে হোক আর ইচ্ছা করে হোক প্রফেশনাল মোড যদি অন করে রাখেন তাহলে ফেসবুক প্রোফাইল লক করতে পারবেন না।
আরো পড়ুনঃ ফেসবুক থেকে কিভাবে টাকা আয় করা যায় 2024
আপনাকে ফেসবুক প্রোফাইল লক করার জন্য অবশ্যই প্রফেশনাল মোড অফ করতে হবে। এর ফলে আপনারা ফেসবুক প্রোফাইল লক করতে পারবেন এবং আপনার ডাটা সুরক্ষিত থাকবে। যা আমরা উপরের অংশে ফেসবুক প্রোফাইল লক করার নিয়ম আলোচনা করেছি।

আমাদের শেষ কথা

আশা করছি আপনাদের কাঙ্খিত প্রশ্নের উত্তর ফেসবুক প্রোফাইল আনলক করার উপায় সম্পর্কে বিস্তারিত নিয়ম জানতে পেরেছেন। এর সঙ্গে আরও ফেসবুক প্রোফাইল লক করার নিয়ম,ফেসবুক প্রোফাইল লক হয় না কেন জানতে পেরেছেন। যা আপনাদের অনেক কাজে আসবে। আপনারা যদি এ ধরনের টেক রিলেটেড আপডেট পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন। আর্টিকেলটি ভালো লেগে থাকলে অবশ্যই ফেসবুকে শেয়ার করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

লিংক বাংলার নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url